রবিবার, ০২ অক্টোবর ২০২২

মোবাইল ইন্টারনেটের অব্যবহৃত ডেটা ফেরত পাবেন গ্রাহকরা। এছাড়া ইন্টারনেটে না থাকলেও চালানো যাবে ফেসবুক ও মেসেঞ্জার। সব মোবাইল কোম্পানি অব্যহৃত ডেটা ফেরত দেবে। তবে ইন্টারনেট ছাড়া ফেসবুক ও মেসেঞ্জার আপাতত গ্রামীণফোন গ্রাহকরাই চালাতে পারবেন।

বুধবার (১০ অক্টোবর) মোবাইলে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে নতুন এসব নিয়মের কথা জানিয়েছেন বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

তিনি বলেন, নতুন এই নিয়ম আগামী বছরের ১ মার্চ থেকে কার্যকর হবে।

বিটিআরসি জানিয়েছে, নতুন নিয়ম অনুযায়ী, কোনো গ্রাহকের ইন্টারনেট প্যাকেজ শেষ হয়ে যাওয়ার পরও যদি সেখানে অব্যবহৃত ডেটা থেকে যায় এবং ওই গ্রাহক পরবর্তীতে যদি কোনো ডেটা প্যাক কেনেন, তাহলে নতুন কেনা ডেটার সঙ্গে আগের কেনা ডেটার অবশিষ্ট বা অব্যবহৃত অংশ যোগ হবে।

তিনি বলেন, এ ক্ষেত্রে গ্রাহকের আগের প্যাকেজ ও পরের প্যাকেজ একই হতে হবে, এমন কোনো শর্ত নেই। ভিন্ন ভিন্ন প্যাকেজ হলেও অব্যবহৃত ডাটা ফেরত পাওয়া যাবে।

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, টেক্সট-অনলি ফেসবুকের মাধ্যমে গ্রামীণফোনের গ্রাহকরা তাদের ইন্টারনেট শেষ হয়ে গেলেও পরবর্তী ব্যালেন্স টপআপ করার আগ পর্যন্ত ফেসবুক ও মেসেঞ্জারের টেক্সট-অনলি সংস্করণে কানেক্টেড থাকতে পারবেন। 

এছাড়া মোবাইল ওয়েব ও অ্যান্ড্রয়েড অ্যাপ ‘ডিসকভার’ গ্রামীণফোন গ্রাহকদের ১৫ মেগাবাইট ডেইলি ব্যালেন্সের মাধ্যমে কোনো ডাটা চার্জ ছাড়াই ইন্টারনেট ব্রাউজ করার সুযোগ করে দেবে।

সম্পর্কিত সংবাদ

বেলকুচিতে ফাঁকা বাড়িতে পড়ে ছিল মা ও দুই ছেলের লাশ

সিরাজগঞ্জ জেলার সংবাদ

বেলকুচিতে ফাঁকা বাড়িতে পড়ে ছিল মা ও দুই ছেলের লাশ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় একটি ফাঁকাবাড়ির টিনের ঘর থেকে মা ও দুই ছেলের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শাহজাদপুরে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাঁদাবাজি বন্ধের দাবীতে বিক্ষোভ

শাহজাদপুর

শাহজাদপুরে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাঁদাবাজি বন্ধের দাবীতে বিক্ষোভ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের চড়াচিথুলিয়ার বহালবাড়ী গ্রামের ৪৭ জনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাঁ...

পাগলা মসজিদের দানবাক্সে ১৫ বস্তা টাকা, চলছে গণনা

বাংলাদেশ

পাগলা মসজিদের দানবাক্সে ১৫ বস্তা টাকা, চলছে গণনা

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে এবার ১৫ বস্তা টাকা পাওয়া গেছে। বর্তমানে তা গণনা চলছে।

সিরাজগঞ্জে ৬শ বোতল ফেন্সিডিল উদ্ধার, ২ জন আটক

অপরাধ

সিরাজগঞ্জে ৬শ বোতল ফেন্সিডিল উদ্ধার, ২ জন আটক

চন্দন কুমার আচার্য, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কে যানবহানে তল্লাশী করে ৬’শ বোতল ফেন্সিডিল ও ট্র...

সিরাজগঞ্জের হাটিকুমরুলে বর যাত্রীবাহী মাইক্রোবাস-ভটভটির মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত ও ৪ জন আহত