শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

একই রাতে অভিযান চালিয়ে চারটি বাল্যবিয়ে বন্ধ করলেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।  

বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের রাজাপুর ও মাইঝাইল এবং দৌলতপুর ইউনিয়নের আটার দাগ ও শোলাকুড়া গ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এসব বাল্যবিয়ে বন্ধ করা হয়।

শুক্রবার (২৩ জুলাই ) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার মো. আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে নবম শ্রেণীর ছাত্রী (১৫), এরপর একই ইউনিয়নের মাঝাইল গ্রামে দশম শ্রেণির ছাত্রী (১৫), পরে দৌলতপুর ইউনিয়নের আটারদাগ গ্রামের সপ্তম শ্রেণীর ছাত্রী (১৩) ও একই ইউনিয়নের শোলাকুড়া গ্রামে পঞ্চম শ্রেণির ছাত্রী (১২) এর বাল্যবিয়ে বন্ধ করা হয়।  

তিনি আরও বলেন, চারটি বাল্যবিয়েতেই কনে অপ্রাপ্ত বয়স্ক ছিল। এসব বাল্য বিয়ের আয়োজন করায় বর ও কনের অভিভাবকদের মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দেবেন না বলে মুচলেকা নেওয়া হয়।  

এর আগে সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) দায়িত্বে থাকা অবস্থায় আরও দুইবার একরাতে সাত বাল্যবিয়ে বন্ধ করেছিলেন। তিনি সিরাজগঞ্জ সদর ও চৌহালীতে একই পদে কর্মকালীন প্রায় দুই শতাধিক বাল্যবিয়ে বন্ধ করে রেকর্ড গড়েছেন।

সম্পর্কিত সংবাদ

গাজা  প্রশ্নে ব্রিটিশ মন্ত্রী ওয়ার্সির পদত্যাগ

আন্তর্জাতিক

গাজা প্রশ্নে ব্রিটিশ মন্ত্রী ওয়ার্সির পদত্যাগ

শাহজাদপুরে ভূমি সপ্তাহ শুরু

শাহজাদপুরে ভূমি সপ্তাহ শুরু

ভূমি সংক্রান্ত নাগরিক সেবা আরও জনমুখী, তথ্য প্রযুক্তি নীর্ভর ও গ্রাহক বান্ধব করে তোলার লক্ষে গতকাল শনিবার উপজেলা ভূমি অফ...

সিরাজগঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ফাহমিদা হক শেলী

ফটোগ্যালারী

সিরাজগঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ফাহমিদা হক শেলী

শাহজাদপুর সংবাদ ডটকম, বিশেষ প্রতিবেদক, বুধবার, ২৬ সেপ্টেম্বও ২০১৮ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয় সন্মেলন ক...