শুক্রবার, ২৪ মে ২০২৪

সিরাজগঞ্জ শাহজাদপুরে নরিনা ইউনিয়ন দাখিল মাদ্রাসায় দুইটি পদে প্রায় ২২ লাখ টাকা নিয়ে নিয়োগে দেওয়ার অভিযোগ উঠেছে অত্র মাদ্রাসার সুপার মাও. মো. আব্দুল বাশার, অত্র প্রতিষ্ঠানের সভাপতি মো. শাহিন ও উপজেলা মাধ্যমিক অফিসার এস.এম. শাহাদত হোসেন এর বিরুদ্ধে।

শনিবার(১১ফেব্রুয়ারী) সকালে পরিক্ষা শুরু হওয়ার আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ২২ লাখ টাকা ও নিরাপত্তা প্রহরী প্রার্থী সুজন আহম্মেদ ও আয়া প্রার্থী রাজিয়া খাতুনের নাম ভাসতে থাকে। এবং পরিক্ষা শেষে তাদেরই নিয়োগ দেওয়া হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, বেলা ১২টার সময়ও শুরু হয়নি নিয়োগ পরিক্ষা। মাদ্রাসার প্রশাসন ভবনে গিয়ে অভিযোগের বিষয়ে ডিজির প্রতিনিধির সাথে কথা বলতে চাইলে সংবাদিকদের বলা হয় সে নাস্তা করছে আপনারা অপেক্ষা করেন। এরপর অপেক্ষারত গণমাধ্যমকর্মী ডিজির প্রতিনিধি বগুড়ার সরকারী আলিয়া মাদ্রাসার হালিম্মুজ্জামান খন্দ্রকার সাথে অভিযোগের বিষয়ে কথা বলতে চাইলে অত্র পতিষ্ঠানের সভাপতি ও সুপার তাকে জোর করে পরিক্ষা হলে নিয়ে যায় ও কেচিগেট তালা দিয়ে দেয়। এবং তারা অপেক্ষারত গনমাধ্যমকর্মীদের সাথে খারাপ আচরণ করে। ডিজির প্রতিনিধি পরিক্ষা শেষে যেতে নিয়ে এলাকাবাসী তার গাড়ী প্রায় আধাঘন্টার মত অবরুদ্ধ করে রাখে।

এব্যপারে ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. দুলালসহ একাধিক এলাকাবাসী অভিযোগ করেন মাদ্রাসার সুপার, সভাপতিসহ নিয়োগে জরিতরা নিরাপত্তাকর্মীর জন্য ১৩ লাখ টাকা ও আয়া পদের জন্য ৯ লাখ টাকা নিয়ে পাতানো পরিক্ষা দেখিয়ে তাদের নিয়োগ দিয়েছে আজ। এ নিয়োগ বাতিলসহ পুরঃনায় স্বচ্ছ পরিক্ষার মাধ্যমে নিয়োগ দেওয়ার জন্য উদ্ধতন কর্তৃপক্ষের কাছে আশুদৃষ্টি কামনা করেন।

অভিযোগের বিষয়ে উপজেলা মাধ্যমিক অফিসার এস.এম. শাহাদত হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিধি মোতাবেক নিয়োগ পরিক্ষা নিয়ে নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু ২২ লাখ টাকা নেওয়ার বিষয়ে তিনি কোন সদুত্তর দেননি। অপরদিকে মাদ্রাসার সুপার মাও. মো. আব্দুল বাশার গণমাধ্যমকর্মীদের সভাপতির সাথে কথা বলেন. আপনাদের নাস্তার ব্যবস্থা আছে। পরিক্ষা শেষে সভাপতি শাহিন সটকে পড়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, লিখিতভাবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত সংবাদ

আবার জোড়া গোল মেসির, মায়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

খেলাধুলা

আবার জোড়া গোল মেসির, মায়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

জিলেট স্টেডিয়ামে ম্যাচের শুরুটা অবশ্য ইন্টার মায়ামির পক্ষে ছিল না। প্রায় ৬৬ হাজার দর্শকের সামনে স্বাগতিক নিউ ইংল্যান্ড ম...

বিগ ডাটা কি এবং কেন! ( What is Big Data and Why? )

ফটোগ্যালারী

বিগ ডাটা কি এবং কেন! ( What is Big Data and Why? )

একটা সময় ছিলো যখন আমরা আমাদের সবকিছুই কাগজে লিখে রাখতাম। কখন খেতে যাবো, কবে মিটিং, কখন শপিং এ যাবো এসব টু ডু লিস্টগ...

৫ বছরেও চেয়ারম্যানের পা পড়েনি গালা ইউনিয়ন পরিষদেঃ ভোগান্তিতে ইউনিয়নবাসী

শাহজাদপুর

৫ বছরেও চেয়ারম্যানের পা পড়েনি গালা ইউনিয়ন পরিষদেঃ ভোগান্তিতে ইউনিয়নবাসী

নাগরিক পরিচয়পত্র, জন্ম-মৃত্যু সনদ, ত্রাণ পেতে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। আসতে হয় পৌর সদরে এতে করে আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্...

সাংবাদিক শিমুল হত্যায় মিরুর জামিন মেলেনি

আইন-আদালত

সাংবাদিক শিমুল হত্যায় মিরুর জামিন মেলেনি

সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত প্রধান আসামি বরখাস্তকৃত পৌর মেয়র হালিমুল হক ম...

শাহজাদপুরে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত

শাহজাদপুরে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত

শাহজাদপুরে খদ্দেরসহ ৭ পতিতা আটক!