সোমবার, ২৬ জুলাই ২০২১

দারুণ বোলিংয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে নাগালেই রেখেছেন টাইগার পেসার শরিফুল ইসলাম। এদিন এই পেসার মাত্র ৫৪ রান দিয়ে ৪ উইকেট শিকার করেছেন। এর ফলে জিম্বাবুয়ের ইনিংস থেমেছে ৯ উইকেট হারিয়ে ২৪০ রানে।

এই ম্যাচে টসে হেরে আগে বোলিং করতে নামে বাংলাদেশ। প্রথম ওভারেই বল হাতে বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন তাসকিন আহমেদ। প্রথম ওভারের শেষ বলে জিম্বাবুয়ের ওপেনার তিনাশে কামুনহুকামেকে পয়েন্টে আফিফ হোসেন ধ্রুবর ক্যাচ বানিয়ে বানিয়েছেন তিনি।

এরপর ১৩ রান করা তাদিওয়ানাশে মারুমানিকে বোল্ড করে আউট করেছেন মেহেদী হাসান মিরাজ। দুই উইকেট পতনের পর জিম্বাবুয়ের ইনিংসের হাল ধরেন অভিজ্ঞ ব্রেন্ডন টেলর ও রেজিস চাকাভা। এই দুজনে দ্বিতীয় উইকেটে যোগ করেন ৪৭ রান। চাকাভাকে ব্যক্তিগত ২৬ রানে বোল্ড করে এই জুটি ভাঙেন সাকিব আল হাসান।

একপ্রান্ত আগলে রেখে জিম্বাবুয়ের ইনিংস টানছিলেন অধিনায়ক টেলর। তবে ব্যক্তিগত ৪৬ রানে তিনি হিট আউট হয়ে সাজঘরে ফিরেছেন। শরিফুলের করা বল শট খেলতে গিয়ে মিস করেছিলেন টেলর। এরপর শটের শ্যাডো করতে গিয়ে তার ব্যাট স্টাম্পে লেগে বেইলস পড়ে যায়। টিভি আম্পায়ার রিপ্লে দেখে টেলরকে আউট ঘোষণা দেন।

এর খানিক বাদেই দুর্ভাগ্যজনক চোট পেয়ে ওভার অসমাপ্ত রেখেই মাঠের বাইরে চলে যেতে হয়েছিল মিরাজকে। এই অফ স্পিনার বল করেছিলেন ওয়েসলি মাধেভেরেকে। তিনি ব্যাট ঠেকিয়ে দিলে তা নন স্ট্রাইক প্রান্তে থাকা ডিওন মেয়ার্সের ব্যাটের কাছে যায়। মিরাজ ফিল্ডিং করতে গেলে তার ডান হাতের একটি আঙুল পড়ে যায় ব্যাট ও বলের মাঝে। তাতেই মাঠে রক্তাক্ত হয় মিরাজের আঙুল।

এরপর সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন মিরাজ। তার অসমাপ্ত ওভার শেষ করেন মোসাদ্দেক হোসেন সৈকত। অবশ্য ফিজিওর সেবা শুশ্রূষা নিয়ে আবারও মাঠে ফেরেন তিনি। এর আগে সীমানায় ফিল্ডিং করতে গিয়ে পেসার তাসকিন আহমেদের ডান হাত কেটে যায়। মাঠেই সেই হাত থেকে রক্ত ঝড়তে দেখা যায়।

ডিওন মায়ার্সকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট তুলে নিয়েছেন সাকিব। লং অন দিয়ে সাকিবকে উড়িয়ে মারতে চেয়েছিলেন মেয়ার্স। তবে ঠিক মতো ব্যাটে বলে না হলে তা টপ এজ হয়ে ধরা পড়ে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে। এর ফলে মাধেভেরের সঙ্গে তার ৩৫ রানের জুটি ভাঙে।

এরপর মাধেভেরে জুটি বাধেন সিকান্দার রাজার সঙ্গে। এই জুটি ভাঙেন শরফুল। এই টাইগার পেসারকে লং অনের উপর দিয়ে ছক্কা মারতে চেয়েছিলেন হাফ সেঞ্চুরি তুলে নেয়া মাধেভেরে। লং অন থেকে দৌড়ে এসে সেই বল মুঠোয় জমান তামিম ইকবাল। আর তাতেই শেষ হয় মাধেভেরের ৫৬ রানের ইনিংস।

এর মধ্যে দিয়ে রাজার সঙ্গে তার ৬৩ রানের জুটিও ভাঙে। এরপর লুক জাঙ্গোকেও (৮) নিজের শিকার বানিয়েছেন শরিফুল। ডিপে তার ক্যাচ নেন মোসাদ্দেক। আর মুজারাবানি শরিফুলের শর্ট বলে পরাস্ত হয়ে শূন্য রানে উইকেটের পেছনে টপ এজ হয়ে আউট হয়েছেন।

দারুণ খেলতে থাকা সিকান্দার রাজা ব্যক্তিগত ৩০ রানে সাইফউদ্দিনের বলে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। 

সংক্ষিপ্ত স্কোর-

জিম্বাবুয়ে- ২৪০/৯ (৫০ ওভার) (মাধেভেরে ৫৬, টেলর ৪৬, চাকাভা ১৬, মারুমানি ১৩, মেয়ার্স ৩৪, রাজা ৩০; শরিফুল ৪/৫৪ সাকিব ২/৪২)

সম্পর্কিত সংবাদ

পাঁড়কোলা ইয়ুথ ক্লাব নামে একটি ক্রীড়া ও সামাজিক সংগঠন এর আত্মপ্রকাশ

খেলাধুলা

পাঁড়কোলা ইয়ুথ ক্লাব নামে একটি ক্রীড়া ও সামাজিক সংগঠন এর আত্মপ্রকাশ

খেলাধুলা ও সামাজিক কাজের মাধ্যমে সমাজের তথা পাঁড়কোলা গ্রামের ক্রীড়া ও সামাজিক উন্নয়নে নিবেদিত সংগঠন। 'পাঁড়কোলা ইয়ুথ...

শাহজাদপুরে রিভার ভিউ কফি হাউজকে ১ লাখ টাকা জরিমানা

শাহজাদপুর

শাহজাদপুরে রিভার ভিউ কফি হাউজকে ১ লাখ টাকা জরিমানা

ভ্রাম্যমান আদালতের টিম ঘটনাস্থলে পৌঁছে এর সত্যতা পেয়ে ওই কফি হাউজের ৩ কর্মচারিকে আটক করে। এ সময় মালিক সেখানে উপস্থিত না...

এবার মাসুদকে ভালো হয়ে যাওয়ার জন্য সতর্ক হাইকোর্টের

আইন-আদালত

এবার মাসুদকে ভালো হয়ে যাওয়ার জন্য সতর্ক হাইকোর্টের

লকডাউনে কোর্ট বন্ধ থাকায় উপার্জন থমকে গেছে আইনজীবীদের। এমন পেশাশ্রেণির মানুষ হয়ে কারো কাছে হাতও পাততে পারছেন না তারা। তা...

শাহজাদপুরে ১১ দিনেও গ্রেপ্তার হয়নি ৬ বছরের শিশু কন্যার ধর্ষক

শাহজাদপুর

শাহজাদপুরে ১১ দিনেও গ্রেপ্তার হয়নি ৬ বছরের শিশু কন্যার ধর্ষক

একই গ্রামের আব্দুস সালামের বখাটে ছেলে নিরব মানবমুক্তি অফিসের কেয়ারটেকার রজব আলীর আশ্রয় প্রশ্রয়ে দিনরাত নিয়মিত ভাবে মানবম...

মিম-ঐশী এন্টারপ্রাইজের মালিকের সংবাদ সম্মেলন

শাহজাদপুর

মিম-ঐশী এন্টারপ্রাইজের মালিকের সংবাদ সম্মেলন

শাহজাদপুর উপজেলার মিম-ঐশী এন্টারপ্রাইজের মালিক মোঃ শহিদুল ইসলাম মুক্তার বিরুদ্ধে মিথ্যা মামলা, অপপ্রচার ও মালিক সমিতির স...

শাহজাদপুরে কলেজ ছাত্রের আত্মহত্যা

শাহজাদপুর

শাহজাদপুরে কলেজ ছাত্রের আত্মহত্যা

গতকাল শনিবার (২৪ জুলাই) দুপুরে উপজেলার পোরজনা ইউনিয়নের হরিনাথপুর গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।