মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর বিএনপির আহবায়ক কমিটির সদস্য পদ থেকে মাহমুদুল হাসান সজলকে স্থায়ীভাবে আজীবনের জন্য  বহিষ্কার করা হয়েছে।

 বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি রোমানা মাহমুদ ও সাধারণন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু স্বাক্ষরিত এক পত্র দ্বারা তাকে বহিষ্কার করা হয়। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানা (৪৫)কে গত ২ জুলাই দুপুরে প্রকাশ্য দিবালোকে মণিরামপুর বাজারের সিরাজ ম্যানসনের সামনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও বেধরক মারপিট করে হত্যা চেষ্টার অভিযোগে তাকে এ বহিষ্কার করা হয়। এর আগে এই একই ঘটনায় গত ৩ জুলাই জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু ও সাধারন সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ স্বাক্ষরিত পত্র দ্বারা তাকে শাহজাদপুর পৌর যুবদলের আহবায়ক পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে। সর্বশেষ বৃহস্পতিবার তাকে পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকেও বহিষ্কার করা হলো। 

এ বিষয়ে সদ্য বহিষ্কৃত মাহমুদুল হাসান সজল বলেন,আমাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে, বিষয়টি শুনেছি। তবে এখনও হাতে কোন পত্র পাইনি। তিনি বলেন, দল থেকে বহিষ্কার করার আগে কিছু আইনগত প্রক্রিয়া আছে। যে গুলো না মেনে জেলা কমিটির এমন সিদ্ধান্তের বিষয়ে কেন্দ্রে আপিল করা হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন,সজল এর আগেও দলের মধ্যে আইন শৃঙ্খলা ভঙ্গ করেছে। যে কারণে তাকে মৌখিক ভাবে সতর্ক করা হয়েছিল। সব শেষ দলের আইন মেনেই কেন্দ্রের সাথে কথা বলেই তাকে দল থেকে স্থায়ী ভাবে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন হিরু ও শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক  দলের আহবায়ক তারিকুল ইসলাম চৌধুরী সাকিক বলেন, প্রায় চার মাস আগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানার সাথে শাহজাদপুর পৌর যুবদলের আহবায়ক মাহমুদুল হাসান সজলের বাকবিতন্ডার জের ধরে দ্বন্দ্বের সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে জেলা ও উপজেলা বিএনপির নেতারা বৈঠক করে উভয়ের মধ্যে মীমাংসা করে দেন। এরপরেও গত ২ জুলাই শনিবার দুপুরে হঠাৎ করে মাহমুদুল হাসান সজল ও তার লোকজন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে মনিরামপুর বাজারের সিরাজ ম্যানসনের সামনে শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানার ওপর হামলা করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠিসোটা দিয়ে বেধরক মারপিট করে হত্যার চেষ্টা করে। এ সময় আশপাশের লোকজন ছুটে এলে তাকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়। এরপর তার অবস্থার আরও অবনতি হলে তাকে আশংকা জনক অবস্থায় ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তারা এ আরও বলেন, এ ঘটনায় আহত রানার মা রিনা খাতুন গত ৫ জুলাই বাদী হয়ে প্রধান আসামী সজল সহ নামিক ১০ জন ও অজ্ঞাত আরও ৬/৭ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে এ মামলা দায়েরের ১০ দিন হয়ে গেলেও পুলিশ আসামীদের গ্রেপ্তার করতে না পাড়ায় স্থানীয় বিএনপি, স্বেচ্ছাসেবক দল সহ সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করে দ্রুত সময়ের মধ্যে মূল আসামীসহ সকল আসামীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানিয়েছেন। 

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ খান বলেন,শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানার ওপর হামলার ঘটনায় তার মা রিনা খাতুন বাদী হয়ে গত ৫ জুলাই শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। এ মামলা দায়েরের পর থেকে আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। কিন্তু আসামীরা আত্নগোপনে পালিয়ে থাকায় তাদের গ্রেপ্তারে বিলম্ব হচ্ছে। তবে অচিরেই তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

সম্পর্কিত সংবাদ

শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে বাসের ধাক্কা! নিহত ১

শাহজাদপুর

শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে বাসের ধাক্কা! নিহত ১

সিরাজগঞ্জ শাহজাদপুরে ঢাকাগামী একটি বাস সড়কের গাছের সঙ্গে ধাক্কা লেগে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। এদের...

‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি এ বছরেই' উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন: এমপি স্বপন

জাতীয়

‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি এ বছরেই' উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন: এমপি স্বপন

শামছুর রহমান শিশিরঃ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাষণামলে শাহজাদপুরে জনগণ সর্বোচ্চ উন্নয়নের মুখ দেখেছে। অতীতের অন্য কোন স...

৩’শ ৬০ জন দুগ্ধদাই মাতাকে ভাতা কার্ড প্রদান

৩’শ ৬০ জন দুগ্ধদাই মাতাকে ভাতা কার্ড প্রদান

শাহজাদপুর  প্রতিনিধি: গতকাল বৃহস্পতিবার সকালে ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিলের আওতায় শাহজাদপুর পৌরসভা কর্তৃক বাছাইকৃত উপক...

শাহজাদপুরে ছেলেকে অপহরণ ও ব্যবসায়ীকে হত্যার হুমকি দিয়ে ২লাখ টাকা চাঁদা দাবী ৩ অপহরণকারী আটক

আইন-আদালত

শাহজাদপুরে ছেলেকে অপহরণ ও ব্যবসায়ীকে হত্যার হুমকি দিয়ে ২লাখ টাকা চাঁদা দাবী ৩ অপহরণকারী আটক

আজ রোববার শাহজাদপুরে চাঁদাবাজও অপহরণকারী চক্রের ৩ সদস্যকে পুলিশ আটক করে। এরা হল, উপজেলার...

শাহজাদপুরে আবারও মানব দেহে অ্যানথ্রাক্সঃ ১৩ জন আক্রন্ত

শাহজাদপুরে আবারও মানব দেহে অ্যানথ্রাক্সঃ ১৩ জন আক্রন্ত

নিজস্ব প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় আবারও মানব দেহে অ্যানথ্রাক্স রোগ ছড়িয়ে প...

১ কোটি টাকা হাতিয়ে নিয়ে ভূয়া এজেন্ট উধাও

১ কোটি টাকা হাতিয়ে নিয়ে ভূয়া এজেন্ট উধাও

স্টাফ রিপোর্টারঃ শাহজাদপুর উপজেলাসহ পাবনা ও সিরাজগঞ্জ জেলার ৩৯ জন হজ্জ যাত্রীর ১ কোটি ৫...