বুধবার, ২৯ মে ২০২৪

"বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের শাহজাদপুরেও পালিত হলো ৫০ তম জাতীয় সমবায় দিবস। 

শনিবার (৬ নভেম্বর) সকাল ১০টায় শাহজাদপুর উপজেলা পরিষদের শহিদ স্মৃতি মিলনায়তনে প্রায় ৩শো ৫০ জন সমবায়ীর উপস্থিতিতে উপজেলা প্রশাসন ও সমবায় দপ্তরের যৌথ উদ্দোগে আলোচনা সভা, র্যা লি ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানের শুরুতে শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল প্রাঙ্গনে সমবায়ীদের উপস্থিতিতে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে সংশ্লিষ্টদের নিয়ে উপজেলা চত্বরে র্যা লি বের হয়।

এরপর সকাল সাড়ে ১০টায় শহিদ স্মৃতি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিআরডিবি’র চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান, উপজেলা আঃ লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান শফি, বাংলাদেশ মিল্ক ভিটার পরিচালক আব্দুস ছালাম ফকির, ট্যাংকলরি সমবায় সমিতির সভাপতি শাহাদত হোসেন প্রমূখ। এসময় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ মারুফ হোসেন।  

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের মাধ্যমেই মানুষের ভাগ্য পরিবর্তনের স্বপ্ন দেখেছিলেন। এরই ধারাবাহিকতায় তিনি সমবায় নামকরণে একাধিক কলকারখানা নির্মাণ করেছিলেন। 

তিনি আরো বলেন, যে কোন কাজ একা কষ্টসাধ্য হলেও একাধিক ব্যাক্তি সমন্বিতভাবে চেষ্টা করলে সহজ হয়ে যায়। তেমনি আর্থনৈতিক কোন উন্নয়নের লক্ষ্যে একাধিক মানুষ কোন উদ্দোগ  সমন্বিতভাবে বাস্তবায়ন করলে সেটাকেই সমবায় বলে।

আলোচনা সভা শেষে ৭টি শ্রেষ্ঠ সমবায় সমিতি ও ৩টি সেরা সমবায় সমিতিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আলোচনা সভাটির সঞ্চালনায় ছিলেন, সেবা সমবায় সমিতির সভাপতি আমিরুল ইসলাম।

সম্পর্কিত সংবাদ

মাদকের অন্ধকার থেকে ৫ যুবকের  আলোর জীবনে পদার্পণ

স্বাস্থ্য

মাদকের অন্ধকার থেকে ৫ যুবকের আলোর জীবনে পদার্পণ

নিজস্ব প্রতিবেদক, শাহজাদপুর : ‘মাদক যখন সেবন করেছি, তখন মানুষ খুন করা ছাড়া এমন কোন অপরাধ নাই যা করতো নূন্যতম দ্বিধাবোধ ক...

শাহজাদপুরে মানহীন ২০ বোতল পানি ধ্বংশ

অপরাধ

শাহজাদপুরে মানহীন ২০ বোতল পানি ধ্বংশ

শাহজাদপুর প্রতিনিধি : গোপন সংবাদের ভিত্তিতে গতকালমঙ্গলবার দুপুরে শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুর বাজার এলাকা থেকে ২০ বো...

শাহজাদপুরের কুখ্যাত মাদক ব্যবসায়ী মানিক গ্রেফতার

অপরাধ

শাহজাদপুরের কুখ্যাত মাদক ব্যবসায়ী মানিক গ্রেফতার

শামছুর রহমান শিশির : শাহজাদপুরের কুখ্যাত মাদক ব্যবসায়ী, ৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী ও প্রায় এক ডজন মাদক মামলার প্র...

সিরাজগঞ্জে পৃথক বজ্রপাতে কলেজ ছাত্র ও পিতা-পুত্র সহ ৫ জন নিহত ও ২ জন আহত

সিরাজগঞ্জ জেলার সংবাদ

সিরাজগঞ্জে পৃথক বজ্রপাতে কলেজ ছাত্র ও পিতা-পুত্র সহ ৫ জন নিহত ও ২ জন আহত

মোঃ মুমীদুজ্জামান জাহান,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর, কাজিপুর ও কামারখন্দ উপজেলায় বজ্রপাতে দুই কলেজ ছাত্র,...

বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ধস- সিরাজগঞ্জে ৩৫ গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা

সিরাজগঞ্জ জেলার সংবাদ

বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ধস- সিরাজগঞ্জে ৩৫ গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা

সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের বাহুকা এলাকায় বাঁধ ধসে লোকালয়ে প্রবেশ করতে শু...

আবার জোড়া গোল মেসির, মায়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

খেলাধুলা

আবার জোড়া গোল মেসির, মায়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

জিলেট স্টেডিয়ামে ম্যাচের শুরুটা অবশ্য ইন্টার মায়ামির পক্ষে ছিল না। প্রায় ৬৬ হাজার দর্শকের সামনে স্বাগতিক নিউ ইংল্যান্ড ম...