শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জন প্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় পারভেজ নামের এক যুবককে গ্রেফতার করেছে সদর মডেল থানার পুলিশ।

শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিদ্দিকুর রহমান।

পারভেজ জেলার হাওর উপজেলা ইটনার রায়টুটী গ্রামের মৃত শাহজাহান মিয়ার ছেলে। বর্তমানে জেলা শহরের শোলাকিয়ার বনানী মোড়ে নুর ইসলামের বাড়িতে ভাড়ায় থাকতেন বলে জানিয়েছে পুলিশ। 

সদর মডেল থানা সূত্রে জানা গেছে, পারভেজ পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ম্যুরাল ভাঙচুরের কথা স্বীকার করেছেন। কী কারণে এ ঘটনা ঘটানো হয়েছে তা জানতে আরও জিজ্ঞাসাবাদ চলছে। তবে যেখানে সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল নির্মাণ করা হয়েছে, সেখানে পারভেজের একটি অবৈধ টং দোকান ছিল। সেখানে মোটরসাইকেলের স্টিকার ও অন্যান্য সামগ্রী বিক্রি করতেন তিনি।

পরবর্তীতে নরসুন্দা নদী খননের সময় অবৈধ স্থাপনাটি ভেঙে দিয়েছিল প্রশাসন। পারভেজ যখন ম্যুরালটি ভাঙছিলেন, তখন সদর উপজেলা সগড়া বিশ্বরোডের বাসিন্দা রাজমিস্ত্রি নয়ন মিয়া ঘটনাটি দেখতে পান। তার বিবরণ অনুযায়ী পারভেজের স্বীকারোক্তির মিলও পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে জেলা শহরের আখড়া বাজার ব্রিজের পাশে নরসুন্দা নদী সংলগ্ন সৈয়দ নজরুল ইসলাম চত্ত্বরে ম্যুরালটিতে ভাঙচুর চালানো হয়। পরে এ ঘটনায় বৃহস্পতিবার দিবাগত রাতে কিশোরগঞ্জ মডেল থানায় পৌরসভার সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

ম্যুরাল ভাঙচুরের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠে এবং রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীসহ অসংখ্য সাধারণ মানুষ এ ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

সম্পর্কিত সংবাদ

গাজা  প্রশ্নে ব্রিটিশ মন্ত্রী ওয়ার্সির পদত্যাগ

আন্তর্জাতিক

গাজা প্রশ্নে ব্রিটিশ মন্ত্রী ওয়ার্সির পদত্যাগ

শাহজাদপুরে ভূমি সপ্তাহ শুরু

শাহজাদপুরে ভূমি সপ্তাহ শুরু

ভূমি সংক্রান্ত নাগরিক সেবা আরও জনমুখী, তথ্য প্রযুক্তি নীর্ভর ও গ্রাহক বান্ধব করে তোলার লক্ষে গতকাল শনিবার উপজেলা ভূমি অফ...

সিরাজগঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ফাহমিদা হক শেলী

ফটোগ্যালারী

সিরাজগঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ফাহমিদা হক শেলী

শাহজাদপুর সংবাদ ডটকম, বিশেষ প্রতিবেদক, বুধবার, ২৬ সেপ্টেম্বও ২০১৮ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয় সন্মেলন ক...